ঠিক যে মুহূর্তে আপনি সবচেয়ে বেশি একা হয়ে যাবেন, সকল পরিস্থিতি আপনার বিপরীতে যাবে এবং আপনি যখন ভাবছেন কেউ নেই পাশে,আপনি নিজেকে নিঃসঙ্গ ভেবে হয়তো হতাশ হচ্ছেন, বিশ্বাস করুণ ঠিক এই মুহূর্তে আপনার তখন সবচেয়ে মূল্যবান এক প্রাপ্তি তে খুশিতে আত্মহারা হওয়ার কথা। কেন জানেন?
.
এই নিঃসঙ্গতা আল্লাহ সুবহানাহু ওয়াতা'আলার পক্ষ থেকে আপনার জন্য, কেবল আপনার জন্যই এক নিয়ামত। যার মাধ্যমে আল্লাহ আপনাকে তাঁর সান্নিধ্যে আসার ভীষণ অপূর্ব এক সুযোগ দিয়েছেন!
.
তার মানে তিনি ভেবেছেন আপনার কথা আলাদা করে। আশে পাশের সবাইকে হয়তো এমন নিঃসঙ্গ করেননি, কিন্তু আপনাকে করেছেন স্রষ্টার কাছে আসার সুযোগ দিয়েছেন, স্পেশালি আপনার জন্যই ভেবেছেন যাতে আপনি বেশি বেশি আল্লাহকে স্মরণ করেন, আল্লাহর সান্নিধ্যে আসেন।
ইমাম ইবনে তাইমিয়্যাহ রহিমাহুল্লাহ বলেন-
"যে বিপদ-আপদ ও মুসিবত আপনাকে আল্লাহর দিকে ফিরিয়ে দেয় তা সেই রহমতের চাইতে উত্তম যা আপনাকে আল্লাহর স্মরণ থেকে বিমুখ করে দেয়।"
.
চিন্তা করুন একবার! যদি আপনি বিপদের সময় আল্লাহকে স্মরণ করেন তাহলে তা আল্লাহর অপূর্ব এক নিয়ামত! এই মুহূর্ত পাওয়া কত ভাগ্যের ব্যপার!
একবার ভাবেন, দেখবেন তখন দীর্ঘশ্বাস নয়, চোখ দু'টো অজান্তেই সিক্ত হয়ে উঠেছে, ভীষণ প্রশান্তি আর সুখে আনমনেই অন্তর বলে উঠবে আলহামদুলিল্লাহ্‌, আলহামদুলিল্লাহ্‌ আলা কুল্লি হাল!
.
কারন আল্লাহ্‌ ই তাঁর বান্দার জন্য যথেষ্ট...